বাংলাদেশে আসছেন শাহরুখ প্রসেনজিৎ

 ভারতের সিনেমা জগতে অন্যতম সম্মানজনক ও জনপ্রিয় পুরস্কার ফিল্মফেয়ার পুরস্কার। শুধু বলিউড নয়, পুরো ভারতের সিনেমার জন্যই এই পুরস্কার দেয়া হয়। চমকপ্রদ খবর হলো এবার এই পুরস্কার চালু হতে যাচ্ছে বাংলাদেশেও।

আরও পড়ুন :
আমাজান রক্ষায় ৫০ লাখ ডলার দিচ্ছেন ক্যাপ্রিও
বাংলাদেশে জিম্বাবুয়ে আফগানিস্তানের সফরসূচি

ঢালিউডের সিনেমা, শিল্পী-কলাকুশলীদের কাজকে বিচার করে পুরস্কৃত করা হবে। এ অনুষ্ঠানের জন্য বাংলাদেশে আসবেন বাংলা ও হিন্দি সিনেমার দুই সুপারস্টার শাহরুখ খান ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এর আগে ২০১০ সালে বাংলাদেশ মাতিয়ে গিয়েছিলেন শাহরুখ। অন্তর শোবিজের আয়োজনে একটি কনসার্টে অংশ নিয়েছিলেন তিনি। তার সঙ্গে ছিলেন রানি মুখার্জি ও অর্জুন রামপাল।

জানা গেছে, বর্তমানে টাইমস অব ইন্ডিয়ার একটি দল বাংলাদেশে অবস্থান করছে। তারা বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সঙ্গেও আলাপ করেছে পুরস্কার প্রদান অনুষ্ঠানটির বিষয়ে।

আগামীকাল ২৯ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও তাদের বৈঠকের শিডিউল ঠিক করা আছে বলে জানা গেছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের মার্চেই বাংলাদেশে অনুষ্ঠিত হবে ফিল্মফেয়ার পুরস্কারের আসর।

আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। ধারণা করা হচ্ছে, এই বিশেষ দিনকে ঘিরেই আয়োজিত হতে পারে ফিল্মফেয়ার পুরস্কারের বাংলাদেশি আসর। আর এ অনুষ্ঠানে যোগ দিতে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আসবেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

এবার ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে দেখা মিলবে শাহরুখের। এর আগে এই অ্যাওয়ার্ড’র অনেকগুলো মঞ্চে তাকে উপস্থাপনা করতে দেখা গেছে। শাহরুখ খানের সঙ্গে আসবেন আরও একঝাঁক ভারতীয় তারকা। তাদের মধ্যে দেখা মিলবে কলকাতার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিত চট্টোপাধ্যায়েরও।

প্রসঙ্গত, বাংলাদেশের পাশাপাশি নেপাল ও ব্যাংককেও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হওয়ার পরিকল্পনা করা হচ্ছে। বলিউডের আগামী ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে ভারতের আসামে।

আগস্ট২৯, ২০১৯ at ০৮:৪১:১৮(GMT+06)
দেশদর্পণ/আহা/জুবা/ইআ