ইবিতে ব্যবসা পরিচালনায় চুক্তি শীর্ষক সেমনার অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ব্যবসা পরিচালনায় চুক্তি শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় মার্কেটিং বিভাগের আয়োজনে ব্যবসা প্রশাসনে সেমিনার কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জাকারিয়া রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপাচার্য অধ্যাপক ড. হারুন আর রশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহা, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সুতাপ কুমার ঘোষ, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক ধনঞ্জয় কুমার সাহা। সম্মানিত অতিথি ছিলেন মার্কেটিং বিভাগের প্রভাষক শাহ আলম কবির প্রামানিক, সাদিকুল আজাদ, মাজেদুল হক।

আরও পড়ুন :
ইবিতে পথনাটক ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মঞ্চস্থ হয়েছে
এক মাসে ডেঙ্গু রোগী ৬৩ জন

উক্ত সেমিনারে প্রধান আলোচক ছিলেন অস্ট্রেলিয়ার ওলোংগং বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা বিষয়ক প্রধান ও সহযোগী অধ্যাপক ড. এস এম সুলায়মান।

এসময় প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, ব্যবসা অর্থনীতি তৈরি করে। পুরো বিশ্ব এই অর্থনীতির উপর নির্ভরশীল। ব্যবসা অর্থনৈতিক দিক থেকে ঐতিহ্যগত ভাবে ঘুরে দাঁড়ানোর একটি ধারণা। ব্যবসা কিছু নিয়ম নীতির সমষ্টি যার দ্বারা বৈশ্বিক যোগাযোগ স্থাপন করা সম্ভব। আর এই বৈশ্বিক যোগাযোগ সর্বক্ষেত্রে প্রয়োজন। এটি ছাড়া ভালো ভাবে সামাজিক বা পারিবারিক অবস্থান তৈরি সম্ভব নয়।

এসময় তিনি শিক্ষার্থীদেরকে তাদের প্রতিটি মুহূর্ত কাজে লাগিয়ে সুপ্ত প্রতিভা বিকশিত করার মাধ্যমে যোগ্য গ্রেজুয়েট হিসেবে তৈরির করার কথা বলেন। এদিকে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন,মার্কেটিং বিভাগের প্রভাষক শাহ আলম কবির প্রামানিক।

উল্লেখ্য অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, চতুর্থ বিভাগের বর্ষের শিক্ষার্থী ইউসুফ আলী ও মাহমুদা মাহী।

আগস্ট ২৮, ২০১৯ at ১৫:৫০:১৮ (GMT+06)
দেশদর্পণ/আহা/তএইচ/আজা