ইবিতে টিচিং এন্ড ট্রেনিং অনুষ্ঠান সম্পন্ন

ইসলামী বিশ্ববিদ্যালয় এবং তুরস্কের চানকিরি কারাতেকিন বিশ্ববিদ্যালয়ের মধ্যে টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রামের চারদিনব্যাপী সম্মেলন আনুষ্ঠানিক ভাবে সমাপ্ত হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকাল ১১ টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের আয়োজনে তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৪ দিন ব্যাপী টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে ভাইস চ্যান্সেলরের সভা কক্ষে এক আলোচনাসভার আয়োজন করা হয়।

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইবি উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদীয় ডিন, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর (ভার) ও বিভাগীয় সভাপতিবৃন্দ।

আরও পড়ুন :
পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের সভা অনুষ্ঠিত

এসময় উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকী করণে আমরা যে স্বপ্ন দেখেছিলাম তা আজ বাস্তবায়ন হচ্ছে। ইতোমধ্যে চীনের সাথে কনফুসিয়াস ইনস্টিটিউটের মাধ্যমে আমাদের টিচিং আদান-প্রদান চলছে।

তিনি বলেন, তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে আমাদের উচ্চ শিক্ষার নতুন দুয়ার উন্মোচন হলো। এ বিশ্ববিদ্যালয়টির মাধ্যমে আমাদের ইউরোপীয় ইউনিয়নের সাথে বহুমুখী কাজ করার সুযোগ সৃষ্টি হলো। আমি বিশ্বাস করি এ প্রোগ্রামের মাধ্যমে তুর্কি এবং বাংলাদেশ আরো এগিয়ে যাবে।

ইবি ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের প্রধান ড. মোঃ সাহাদৎ হোসেন আজাদ সভায় সভাপতিত্ব করেন। সভায় তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ড. ছোয়াইব তুরান, ড. ইফেহান উলাস, ড. বুরাক কেসকিন ও সরকান কোলদাস। স্বাগত বক্তব্য রাখেন ইবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ আতিকুর রহমান। সভা পরিচালনা করেন ইবি ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের সদস্য ড. হুমায়ুন কবির।

উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রামের আয়োজনে ২৪ হতে ২৭ আগস্ট পর্যন্ত তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের মধ্যে টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

আগস্ট ২৭, ২০১৯ at ১৯:২৫:১৮ (GMT+06)
দেশদর্পণ/আহা/তএইচ/আজা