সরকারি কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি নেওয়ার প্রতিবাদে মানববন্ধন

বরগুনার তালতলী সরকারি কলেজে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে মানববন্ধন কর্মসুচী পালন করেছে শিক্ষার্থীরা। রবিবার দুপুরে কলেজের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, কলেজের সাধারন শিক্ষার্থী আরিফ হোসেন, মোঃ রাসেল, মো: রুবেল, ফয়সাল, আল আমিন, আবু সালেহ ও জয় প্রমূখ।

তালতলী কলেজে একাদশ ও দ্বাদশ শ্রেনীতে ১ হাজারেরও বেশি শিক্ষার্থী রয়েছে। এদের ত্রৈমাসিক একটি পরিক্ষার জন্য ৫০০ টাকা করে ফি উত্তোলন করছে কলেজ কর্তৃপক্ষ। আতিরিক্ত ফি টাকা আদায় করায় শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

আরও পড়ুন :
জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনাসভা
ডাকাতিয়া নদী অবৈধ ভাবে লিজ দিলো রায়পুর পৌরসভা

বর্তমান সরকার শিক্ষার খাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে বললেও বাস্তবে সাধারণ শিক্ষার্থীদের ওপর খরচের বোঝা চাপিয়ে দিচ্ছে। কলেজ প্রশাসনের একটি সিন্ডিকেট এ অতিরিক্ত ফি আদায় করছে বলে অভিযোগ করেন।

সরকারি কলেজ সরকারি নিয়মে সব ধরনের ফি আদায় করা হোক। এই অতিরিক্ত ফি কমানোর দাবি করেন শিক্ষার্থীরা। এ ছাড়াও বক্তরা কলেজে মাল্টিমিডিয়া ক্লাস রুম, সৃজনশীল ক্যাম্পাসের দাবি করেন।

তালতলী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রবীন্দ্রনাথ হাওলাদার অভিযোগ স্বীকার করে বলেন শিক্ষার্থীদের ভালর জন্যই পরীক্ষা নিতে চেয়েছিলাম। পরীক্ষার ফি ৫০০ টাকা নির্ধারন করায় শিক্ষার্থীদের মধ্য হইতে ক্ষোভ এসেছে। তাই রবিবার ক্লাশে পরীক্ষা বন্ধের নোটিশ দেয়া হয়েছে।

আগস্ট ২৫, ২০১৯ at ২১:৩৮:১৯ (GMT+06)
দেশদর্পণ/আহাে/এমআর/আজা