৯ দফা দাবিতে ইবি ছাত্র মৈত্রীর স্মারকলিপি

ইসলামী বিশ্ববিদ্যালয়য়ের পরিবহন ব্যবস্থায় গতিশীলতা আনয়নের লক্ষ্যে প্রশাসনকে ৯ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে শাখা ছাত্র মৈত্রী। রোববার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. রেজওয়ানুল ইসলাম বরাবর এ স্মারকলিপি প্রদান করে সংগঠনটির নেতাকর্মীরা।

সংগঠনের সভাপতি আরিফুজ্জামান আরিফ ও সাধারণ সম্পাদক আব্দুর রউফের নেতৃত্বে এসময় সাংগঠনিক সম্পাদক শামিমুল ইসলাম সুমন, প্রচার সম্পাদক মোরশেদ, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশিকুল ইসলাম পাটোওয়ারী, সদস্য আশিক, লিমন ও ফাহাদ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :
বাল্য বিবাহের চেষ্টা করলে কঠিন ব্যবস্থা নেওয়া হবে, ওসি
সড়ক দুর্ঘটনা থেকে বাঁচার উপায়

স্মারকলিপিতে শিক্ষার্থীদের সংখ্যানুপাতে নিজস্ব পরিবহন বৃদ্ধি ও ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধের দাবি জানায় তারা। এছাড়াও কুষ্টিয়ার কাস্টম মোড়ে ক্যাম্পসের বাস টার্মিনালে ছেলে ও মেয়েদের জন্য আলাদা টয়লেট নির্মাণ, ক্যাম্পাসের বাস টার্মিনালে যাত্রী ছাউনি নির্মান, সকল গাড়িতে হেল্পার নিয়োগ, গাড়িতে রুটপ্ল্যান উল্লেখ রাখার দাবি জানায়।

এদিকে গাড়িতে পরিবহন প্রশাসকের মুঠোফোন নাম্বার সম্বলিত স্টিকার লাগানো, শিক্ষার্থী অথবা শ্রমিক লাঞ্চিতের ঘটনায় তদন্তপূর্বক শাস্তির ব্যবস্থা ও ক্যাম্পাসের অভ্যন্তরে যানবাহনের গতিসীমা ১৫ কিলোমিটার নির্ধারণ করা দাবি জানিয়েছে শাখা ছাত্র মৈত্রী।

এ বিষয়ে সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুর রউফ বলেন, আমাদের দাবিগুলো সবগুলোই যৌক্তিক এবং সাধারণ শিক্ষার্থীদের কল্যাণে। আমরা চাই প্রশাসন দ্রুত এই সমস্যা গুলো সমাধানে পদক্ষেপ নিবে। যদি প্রশাসন কোনো প্রদােক্ষপ না নেয় ছাত্র মৈত্রী পরবর্তীতে অন্য কোনো কর্মসূচী হাতে নিবে।

আগস্ট ২৫, ২০১৯ at ১৭:৩৩:১৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/এএন/আজা