জয়পুরহাটে খামারীদের নিয়ে প্রশিক্ষন ও কর্মশালা অনুষ্ঠিত

জয়পুরহাটে খামারীদের নিয়ে প্রশিক্ষন কর্মশালদুধ উৎপাদনে ডেইরী খামারিদের করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করেন, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মাহফুজার রহমান।

বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মামুনুুর রশিদ, ভেটেরিনারি সার্জন ডাঃ রাশেদুল ইসলাম,পদ্মা ফিড এন্ড চিক্স লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল হক আনু।

আরও পড়ুন :
৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতু, ৭ মাসেই ধস
নর্থওয়েস্ট পাওয়ার কোম্পানির উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ

বক্তারা, গুণগত মানসম্পন্ন সুষম দানাদার ডেইরী ফিড গবাদী প্রাণীর শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং গবাদী প্রাণীর শরীরে পুষ্টিহীনতা দুর করে তাই গাভী পালনে লাভবানের লক্ষে এ ধরনের মানসম্পন্ন ফিড খাওয়ানোর জন্য খামারিদের পরামর্শ দেন।

পদ্মা ফিড এন্ড চিক্স এর ব্যবস্থাপনা পরিচালক, দেশের প্রখ্যাত পশু পুষ্টি বিজ্ঞানীদের পরামর্শে দুধ বৃদ্ধির জন্য উন্নত মানসম্মত উপাদানের সংমিশ্রণে পদ্মা সুষম দানাদার (পিলেট) ফিড প্রস্তুত করে ডেইরী খামারিদের জন্য বাজার করছে। এ ফিড খাওয়ালে অধিক দুধ উৎপাদনে নিশ্চয়তা এবং গবাদি পশু পালনের ক্ষেত্রে খামারিদের স্বনির্ভরতা অর্জন করাই হল পদ্মা ফিডের মূল উদ্দ্যেশ্য বলে তিনি কর্মশালায় তুলে ধরেন।

অপর দিকে অনুুষ্ঠান শেষে সর্বসম্মতিক্রমে হীরালাল সাহা কে সভাপতি এবং সাদমান আলিফ মীম (জয়) কে সাধারণ সম্পাদক এর ১১ সদস্য বিশিষ্ট ডেইরী ফার্মাস এ্যাসোসিয়েশন জয়পুুরহাট সদর উপজেলা কমিটি গঠন করা হয়।

আগস্ট ২৫, ২০১৯ at ১৬:৪৮:১৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/এএম/আজা