ইবিতে বঙ্গবন্ধু ও গণমাধ্যম শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইবিতে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে ক্যাম্পসস্থ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন ইবি প্রেসক্লাব এই সভার আয়োজন করে।

জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। প্রেসক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

আরও পড়ুন :
সড়ক দুর্ঘটনায় এক সেনা সদস্য নিহত
আ.লীগ নেতার বিরুদ্ধে প্রতিবন্ধী ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষনের অভিযোগ

এসময় বিশেষ অতিথি ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং মূল আলোচক ছিলেন ইবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ শাহাজাহান আলম সাজু। সংগঠনের সাহিত্য সম্পাদক নোমান ইবনে বাশারের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শাহাদাত তিমির।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে আমরা রাজনীতিবিদ কিংবা দার্শনিক হিসেবে চিনি। কিন্তু তিনি সম্পাদক এবং সাংবাদিকও ছিলেন। তিনি ‘মিল্লাত’ পত্রিকার সাথে জড়িত ছিলেন। স্বাধীনতার পর তিনিই সর্বপ্রথম সাংবাদিকদের জন্য ‘নিউজ পেপার ডিক্লারেশন এনালমেন্ট অর্ডিন্যান্স’ নামে আইন পাশ করেন। এটি ছিলো সাংবাদিক পেশা ও জীবিকার উন্নয়নে একটি কার্যকর পদক্ষেপ। এসময় উপস্থিত ছিলেন, বিভিন্ন অনুষদীয় ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, ছাত্র নেতৃবৃন্দ এবং ইবি প্রেসক্লাবের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

আগস্ট ২৪, ২০১৯ at ২০:৩০:১৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/এমক/আজা