সরকারি হাসপাতালে ডেঙ্গু রোগীর জন্য আলাদা ওয়ার্ড

যশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ডের ব্যবস্থা করেছে হাসপাতাল কতৃপক্ষ। হাসপাতাল সূত্রে জানা যায়, ডেঙ্গু রোগীদের কথা মাথায় রেখে চৌগাছা সরকারি হাসপাতাল কতৃপক্ষ পুরুষ ওয়ার্ডের ৭টি শয্যা নিয়ে একটি ডেঙ্গু ওয়ার্ড ঘোষনা করেছেন। ডেঙ্গু রোগীকে উন্নত সেবা দেবার লক্ষে সকল প্রকার চিকিৎসা করা হবে।প্রতিদিনই অত্র উপজেলায় কম বেশি বাড়ছে নতুন নতুন ডেঙ্গু রোগ সংখ্যা, অনেকে আবার চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরছেন।

চৌগাছার রতন কুমার জানান, এক সপ্তাহ আগে আমি গায়ে জ্বর নিয়ে হাসপাতালে যায়, ডাক্তারা পরীক্ষা নিরিক্ষা করে বলেন আমার ডেঙ্গু জ্বর হয়েছে। সব শুনে আমি নিশ্চিত হবার জন্য আবার ও যশোরে ডেঙ্গু পরীক্ষা করি সেখানেও এক ফল। পরিবারের সদস্যরা উন্নত চিকিৎসার জন্য আমাকে ঢাকার এনাম মেডিকেল হাসপাতালে ভর্তি করেন। উন্নত চিকিৎসা পেয়ে বর্তমানে আমি ভালো আছি।

আরও পড়ুন :
চৌগাছায় শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ
৭ম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষন, দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে মানববন্ধন

গতকাল একই দিনে গর্ভবতী মা সহ পাঁচ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার ঐ পাঁচ জন ডেঙ্গু রোগী গায়ে জ্বর নিয়ে ভর্তি হলে হাসপাতাল কতৃপক্ষ পরীক্ষা নিরীক্ষা করে তাদেরকে ডেঙ্গু আক্রান্ত হিসেবে শনাক্ত করে। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় যশোরে সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়ছে।

আক্রান্তরা হলেন, উপজেলার হাকিমপুর গ্রামের আরশাদের ছেলে আরিফ হোসেন (২৫), গুয়াতলি গ্রামের আবু সাঈদের স্ত্রী ফাতিমা বেগম (২৫), লুৎফর রহমান (৭৪), ধুলিয়ানী গ্রামের রাজুর স্ত্রী খাদিজা বেগম (২৫) কয়ারপাড়া গ্রামের মতিয়ার রহমান (৬০)।

জরুরি বিভাগের চিকিৎসক সুরাইয়া পারভীন জানান, ২৮ সপ্তাহের গর্ভবতী মা খাদিজা বেগমের অবস্থা গুরুতর হওয়ায় তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

আগস্ট ২৪, ২০১৯ at ২০:০০:১৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/এইচ/আজা