চৌগাছায় ৪৮ তম আন্তঃস্কুল গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

যশোরের চৌগাছায় ৪৮ তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ এর উদ্বোধন হয় উপজেলার চারটি সাবজোনে। উপজেলা স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতি চৌগাছা, যশোর মোতাবেক স্কুল/মাদ্রাসা মিলে- ১৪ দল নিয়ে নারাণপুর বাহারাম উদ্দীন মাধ্যমিক বিদ্যালয়কে “ক” সাবজন, ১৮ দল নিয়ে সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়কে “খ” সাবজন, ১৪ দল নিয়ে চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়কে “গ” সাবজন এবং ১৬ দল নিয়ে সঞ্চডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়কে নিয়ে “ঘ” সাবজন করা হয়। স্কুল মাদ্রাসা মিলে মোট ৬২ দলকে খেলার জন্য উপজেলা অফিস থেকে চিঠি দেওয়া হয়।

আজ শনিবার ২৪ আগষ্ট ৬২ দলকে বিভক্ত করে দেওয়া সাবজনগুলোতে ৪৮ তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন হয়। তন্মধ্যে “খ” সাবজন অর্থাৎ সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে ফুটবল খেলা উদ্বোধনকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমএম মহব্বত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এবং অত্র বিদ্যালয়ের সভাপতি রোকেয়া রহমানের সহধর্মিণী এস এম হাবিবুর রহমান। আরও উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য সরোয়ার হোসেন, মানোয়ার হোসেনসহ অংশগ্রহণকারী বিদ্যালয় সমূহের সকল শিক্ষক- শিক্ষার্থী, অত্র বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ।

অপরদিকে “গ” সাবজোন অর্থাৎ চৌগাছা শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ৪৮ তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনকালে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান, ক্রীড়া শিক্ষক রবিউল ইসলাম, আন্দারকোটা মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক, ছাত্র নেতা ফিরোজ হোসেন প্রমূখ। উল্লেখ্য “গ” সাবজোনের খেলা পরিচালনা করেন উপজেলার খ্যাতিমান রেফারী মোমিনুর রহমান মোমিন।

“ঘ” সাবজোনের অর্থাৎ সাঞ্চাডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় খেলার শুভ উদ্বোধন করেছেন স্বরূপদাহ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও অত্র প্রতিষ্ঠানের সুযোগ্য সভাপতি জনাব শেখ আনোয়ার হোসেন। এসময় অংশগ্রহণকারী বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অত্র বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন। একইভবে “ক” সাবজোনে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন হয়।

৫ আগষ্ট প্রদত্ত উপজেলার ক্রীড়া সমিতির কার্যবিবরণী মোতাবেক জানা যায় সাবজনের খেলাগুলো ২৪ আগষ্ট থেকে ২৯ আগষ্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে। সব মিলে ২ সেপ্টেম্বর সকাল ৯ টায় চৌগাছা শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে জোন সেমি ফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে। সাবজোন থেকে বিজয়ী কাবাডি ও হ্যান্ডবল দলের জোন ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর ৯ টায় চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে। সাবজোনে সাতারে (ছাত্র-ছাত্রী) বিজয়ীদের নিয়ে জোন ফাইনাল অনুষ্ঠিত হবে চৌগাছা শাহাদৎ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের জলাশয়ে সকাল ১০ টায়।

উল্লেখ্য সকল বিদ্যালয়কে যথাযথভাবে নিয়ম-নীতি মেনে খেলায় অংশগ্রহন করতে হবে।

আগস্ট ২৪, ২০১৯ at ১৮:২৭:০৮(GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমইস/তআ