যবিপ্রবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

১৫ই আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নির্মম হত্যাকান্ডে এবং ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় এবং একুশে আগস্ট গ্রেনেড হামলায় দন্ডপ্রাপ্ত আসামীদের দ্রুত বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি কার্যকর করার দাবিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সকাল ১১ টায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও পথসভা করে।

পথ সভায় উপস্থিত নেতাকর্মীরা বঙ্গবন্ধু ও তার পরিবার সদস্যদের নির্মম হত্যাকান্ডের বিচারের দাবি জানান এবং দ্রুত পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে এবং গ্রেনেড হামলার প্রধান আসামি তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে দ্রুত বিচারের আওতয় আনার জোর দাবি জানান। তারা আরও বলেন বঙ্গবন্ধু হত্যাকান্ড ও গ্রেনেড হামলার আসামিদের রায় কার্যকরের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার অগ্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব হবে। তারা আরো বলেন এই শোকের আগস্ট হোক আমাদের শক্তি ও পথ চলার অনুপ্রেরণা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চলমান ফ্রি মেডিকেল ক্যাম্প এ বিক্ষোভ মিছিল ও পথসভা করা হয়।

আরো পড়ুন:
যবিপ্রবির ফ্রি হেলথ্ ক্যাম্প অন্যদের জন্য দৃষ্টান্ত: ডেপুটি স্পীকার  
৩ বছর পরে দেশে ফিরেছে ববিতা

শহীদ মসিয়ূর রহমান হলের সাংগঠনিক সম্পাদক গোলাম রব্বানী বলেন, স্বাধীন বাংলাদেশের স্বাধীনতা রক্ষা করতে হলে অবশ্যই বঙ্গবন্ধু হত্যার আসামিদের ও সংশ্লিষ্ট সকলের রায় দ্রুত কার্যকর করতে হবে। রাজনীতি স্থগিত ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, জাতির পিতার হত্যার বিচার চাওয়া কোনো রাজনৈতিক কর্মকান্ড হতে পারে না, এটি বাংলাদেশের প্রত্যেকটি সাধারণ মানুষের চাওয়া আর একজন সাধারন মানুষ হিসেবে আমি বঙ্গবন্ধু হত্যার বিচার চাইতেই পারি।

বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক কার্যক্রম স্থগিত থাকা সত্বেও ক্যাম্পাসে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সম্পর্কে জানতে চাইলে যবিপ্রবির প্রক্টর ড. শেখ মিজানুর রহমান বলেন, তারা মিছিল করার কোন পূর্বানুমতি আমাদের কাছ থেকে নেয়নি। ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চলমান ফ্রি মেডিকেল ক্যাম্প চলার কারণে আমরা একটি অপ্রীতিকর পরিস্থিতির মধ্যে পরে যায় তবে বড় ধরনের কোনো সমস্যা সৃষ্টি হয়নি । তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন এখনও আমরা কোনো সিদ্ধান্ত নেয়নি, সিদ্ধান্ত নিলে জানানো হবে।

গোলাম রব্বানীর নেতৃত্বে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক ইলিয়াস হাসান রকি, এফ এম বি বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকরামুল কবির দ্বীপ, একই বিভাগ ছাত্রলীগের প্রচার সম্পাদক ইসমে আজম শুভ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অন্তর দে শুভ, মারুফ হাসান সহ ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মী।

আগস্ট ২৪, ২০১৯ at ১৮:৪০:০৮(GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আরআই/তআ