ভেট্টরির মতো কোচ পাওয়া বাংলাদেশের ভাগ্যের ব্যাপার

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পিন বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন নিউ জিল্যান্ডের সাবেক অলরাউন্ডার ড্যানিয়েল ভেট্টরি। তাঁর পরামর্শ গ্রহণের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন বাংলাদেশের স্পিনাররা। বাংলাদেশ টেস্ট দলের অন্যতম সেরা স্পিনার তাইজুল ইসলাম জানিয়েছেন, ভেট্টরির কাছ থেকে যতটা সম্ভব শিখে নিতে চান বাংলাদেশের স্পিনাররা। তার মতো একজন কিংবদন্তিকে কোচ হিসেবে পাওয়া বাংলাদেশের স্পিনারদের ভাগ্যের ব্যাপার।

এ ব্যাপারে তাইজুল বলেন, ‘তিনি একজন কিংবদন্তি। আমাদের ভাগ্য ভালো যে বাংলাদেশের স্পিনাররা তার পরামর্শ নেয়ার সুযোগ পাচ্ছি। যতটা সম্ভব তার কাছ থেকে শিখে নিতে চেষ্টা করবো।’

আরো পড়ুন:
পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ২৪ হাজার ৭৩৫ জন হাজী
ডেঙ্গু জ্বরের রোগীর সংখ্যা কমতে শুরু করেছে

এদিকে তিন সংস্করণ মিলিয়ে বাঁহাতি স্পিনারদের মধ্যে ভেট্টোরির উইকেটসংখ্যাই সর্বোচ্চ ৭০৫। ফলে বোঝাই যাচ্ছে সাকিব আল হাসান-তাইজুল ইসলামদের জন্য অভিজ্ঞতার পসরা সাজানো আছে ভেট্টরির কাছে।

এর আগে বাংলাদেশের দায়িত্ব নিয়ে ভেট্টরি বলেছিলেন, তিনি অনেক দিন থেকেই বাংলাদেশের ক্রিকেটের অনুসরণকারী। বাংলাদেশের প্রতিনিয়ত আন্তর্জাতিক ক্রিকেটে উন্নতি করছে এবং অভিজ্ঞতার সঙ্গে প্রচুর সম্ভাবনাও রয়েছে বলে বিশ্বাস সাবেক এই কিউই অলরাউন্ডারের।

ভেট্টরি বলেন, ‘অনেক দিন ধরেই বাংলাদেশ ক্রিকেট অনুসরণ করি। দেশটি সফরে অনেক ভালো কিছু স্মৃতি আছে। এ দলটা উঠে আসছে এবং অভিজ্ঞতার সঙ্গে সম্ভাবনা রয়েছে অনেকের।’

আগস্ট ২৪, ২০১৯ at ০৮:৫৬:০৮(GMT+06)
দেশদর্পণ/আহা/জুবা/ইআ