বঙ্গবন্ধুর খুনীদের ফাঁসির রায় বাংলার মাটিতে কার্যকর করা হবে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। এদেশের মানুষকে বিদেশী হায়েনাদের হাত থেকে রক্ষা করতে তিনি নিজের জীবনের ভয় করেননি। বাংলার জনগনকে ভালোবেসে তিনি দফায় দফায় কারাভোগ করেছেন। তার বজ্রকণ্ঠে এদেশের মানুষকে ঐক্যবদ্ধ করেছেন।

মহান স্বাধীনতা যুদ্ধে দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে নিজে আগে থেকে নেতৃত্ব দিয়ে দেশ স্বাধীন করেছেন। কিন্ত সেদিন স্বাধীনতা বিরোধী পথভ্রষ্ঠ কিছু মানুষ স্বাধীনতা যুদ্ধে চরম বিরোধীতা করেছিল। সেই স্বাধীনতা বিরোধীচক্রই পরে জাতীর জনকের সপরিবারে হত্যা করতে কুণ্ঠাবোধ করেনি।

আরও পড়ুন :
ন্যায্যমূল্য থেকে বঞ্চিত পাটচাষীরা
পিতাকে ফাঁসাতে গিয়ে ছেলে কারাগারে

২০০৪ সালের ২১ আগষ্ট সেই কুচক্রি জামাত বিএনপির চক্রান্তে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জনসভায় বোমা হামলা করে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। কিন্ত তিনি আল্লাহর রহমতে বেঁচে গেলেও নির্মমভাবে ঝরে গিয়েছিল ২৪ টি তাজা প্রান। আর হাজার হাজার দলীয় নেতাকর্মিরা প্রাণে বেঁচে গেছে।

পঙ্গুত্ব বরণ অসংখ্য মানুষ। এ সকল নির্মম হত্যাকান্ডের জন্যই আজ বাংলার মানুষ ওই স্বাধীনতা বিরোধীদের বাংলার জমিনে প্রত্যাখ্যান করেছে। বিশ্বের দরবারে তারা হয়েছে অত্যন্ত নিন্দনীয়। এ সকল ন্যাক্কারজনক হত্যাযজ্ঞের বিচার বাংলার মাটিতেই কার্যকর করা হবে।

কথাগুলো বললেন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রঘুন্থাপুর বাজারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বার্ষিকী , ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় ঝিনাইদহ ৪ আসনের সাংসদ আনোয়ারুল আজিম আনার উপরোক্ত কথাগুলো বলেন।

শুক্রবার বিকালে রাখালগাছি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, রাখালগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টু, থানা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান নাজিম, সাধারণ সম্পাদক মনির হোসেন সুমন প্রমুখ।

আগস্ট ২৪, ২০১৯ at ০১:২২:১৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/বিএইচ/আজা