রাণীশংকৈলে জন্মষ্টমী উপলক্ষ্যে শোভাযাত্রা ও আলোচনাসভা

সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আজ শুভ জন্মতিথি। এই মহাপুণ্য তিথিতে কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত কোল আলো করে এসেছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। আজ হিন্দুদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব।

হিন্দু ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই আজ থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে অবতার ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছিলেন।

আরও পড়ুন :
নড়াইলে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষে বিশাল বর্ণাঢ্য র‌্যালী
কোটচাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী পালন

এ উপলক্ষ্যে ২৩ আগস্ট শুক্রবার সকালে, সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদার সহিত ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা পুজা উদযাপন পরিষদ ও হিন্দু বোদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ব্যানারে পৃথক পৃথক দুটি শোভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

পরে কলেজ পাড়া দুর্গা মন্দির প্রাঙ্গণ ও হাট খোলা দুর্গা মন্দির প্রাঙ্গণে অলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সংশ্লিষ্ট ব্যানারের সভাপতিদের সভাপতিত্বে আলোচনায় অংশ গ্রহণ করেন সাবেক সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, উপজেলা আ’লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক, পৌর মেয়র আলমগীর সরকার, ভাইস চেয়ারম্যান সোহেল রানা থানা ওসি তদন্ত খায়রুল আনাম ডন, পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সম্পাদক উউপাধক্ষ্য মহাদেব বসাস উপজেলা পুজা উদযাপন পরিষদ ও হিন্দু বোদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি সম্পাদক প্রমুখ।

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, উপজেলার সকল সনাতন ধর্মের নেতৃবৃন্দ , শ্রীকৃষ্ণের ভক্ত বৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে ভক্ত বৃন্দ ও উপজেলার বিভিন্ন স্থান থেকে আগত অতিথিদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

আগস্ট ২৩, ২০১৯ at ০০:১১:১৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/এইচক/আজা