নড়াইলে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষে বিশাল বর্ণাঢ্য র‌্যালী

নড়াইলে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (২৩ আগস্ট) বিকেলে রুপগঞ্চ রামকৃষ্ণ আশ্রম থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নড়াইল শহরের কালীবাড়ি মন্দিরে গিয়ে শেষ হয়। ৪ কিলোমিটার শোভাযাত্রায় হিন্দু সম্প্রদায়ের পাশাপাশি বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহন করেন। এর আগে সকালে রামকৃষ্ণ আশ্রমে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা পূজা উদ্যাপন পরিষদের উপদেষ্টা অ্যাড.সুবাস চন্দ্র বোস।

উদ্বোধন শেষে বাংলাদেশ পূজা উদ্যাপন কমিটি নড়াইল জেলা শাখার সভাপতি অশোক কুমার কুন্ডুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. সোহবাব হোসেন বিশ্বাস, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার), উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস প্রমুখ।

আরও পড়ুন :
কোটচাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী পালন
এলার্জিকে বিদায় চিরদিনের জন্য

হিন্দু ধর্মাবলম্বীদের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মষ্টমী অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। যেকোন ধর্মীয় উৎসব সম্প্রদায়ের ভেদরেখা অতিক্রম করে মানুষে মানুষে মিলনের বাণী শোনায়, মানব সমাজের মধ্যে এক অনন্য ভ্রাতৃত্ববোধ জাগরিত করে। যুগে যুগে ধর্ম প্রচারকগণ সত্য ও ন্যায়ের পথ দেখিয়ে গিয়েছেন। শ্রীকৃষ্ণ পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন এমনি এক সময়ে যখন সমাজে অত্যাচারী রাজার নিষ্ঠুর অত্যাচার ও দূঃশাসন কায়েম ছিল। তিনি সেই অন্যায়কে দমন করে পৃথিবীতে ন্যায়, সত্য ও কল্যাণ প্রতিষ্ঠা করেছিলেন।

হিংসা, বিদ্বেষ, হানাহানি, বৈষম্য, অন্যায় অবিচার দূর করে সমাজকে শান্তিময় করে তুলতে যার যার অবস্থানে থেকে আমাদের সবাইকে অবদান রাখতে হবে। জন্মষ্টমীর এই শুভদিনে সকলের প্রতি এ আহবান জানাই।

জন্মষ্টমী উপলক্ষে নড়াইল সদর সার্কেল শেখ ইমরানর নিম্নোক্ত বাণী দিয়েছেন: জন্মষ্টমীর এই শুভ দিনে আমি হিন্দু ধর্মের সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন শুভ জন্মষ্টমী অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। ভগবান শ্রীকৃষ্ণও পৃথিবীতে আবির্ভূত হয়ে জনসমাজে বিরাজমান অন্যায়কে পরাস্ত করে শান্তি ও কল্যাণ স্থাপন করেন। অশুভ শক্তিকে পরাভূত করে গণতন্ত্রের শুভশক্তির উত্থান ঘটাতে হবে। বাংলাদেশ ঐতিহ্যগতভাবে ধর্মীয় সম্প্রীতির দেশ হিসেবে সকল ধর্মের মানুষের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপনে বিশ্বাসী।

আগস্ট ২৩, ২০১৯ at ২৩:৫২:১৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/উআর/আজা