রাস্তা নয় যেন মৃত্যুপুরী

সংষ্কারের অভাবে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়নের প্রধান (তেল পাম্প ও কাস্টমমোড় হতে আরামডাঙ্গা বটতলা পর্যন্ত) সড়কের অবস্থা বর্তমানে এতটাই শোচনীয় রুপ নিয়েছে যে, সামান্য বৃষ্টিতেই পানি জমে এটিকে দেখে মনে হয় রাস্তা নয় যেন মৃত্যুপুরী। খানা খন্দকে ভরা, ভাঙাচোরা এই সড়কে চলাচলরত যানবাহন, চালক ও যাত্রী, পথচারী, স্কুল-কলেজের শিক্ষার্থীদেরও দুর্ভোগের শেষ নেই।

বৃষ্টির পানিতে সড়কটি পুকুরের আকার নেয় তখন তা পরিণত হয় মৃত্যু ফাঁদে। এলাকার সাধারন মানুষের অভিযোগ দুর্ভোগ দেখেও নজর দিচ্ছেন না স্হানীয় নির্বাচিত জনপ্রতিনিধিরা। সরেজমিনে গিয়ে দেখা যায় রাস্তার অধিকাংশ জুড়ে খানাখন্দে গর্তে ভরা।

আরও পড়ুন :
ভ্যাপসা গরমে সদর হাসপাতালে নানা রোগে আক্রান্ত হওয়া শিশু ও বয়স্ক রোগীদের ঢল
মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সাংবাদিকদের প্রতিবাদ সভা

কোথাও কোথাও সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। এসব গর্ত কোথাও হাঁটু, গভীর। কিছু কিছু জায়গায় কোনোদিন পিচ ছিল বলে মনে হয় না। রাস্তার বিটুমিন উঠে গিয়ে সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য গর্ত। যানবাহন চলাচলে সড়ক অনুপযুক্ত হয়ে পড়লেও ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে খানাখন্দকে ভরা রাস্তাটি। বৃষ্টির পানিতে পথচারীদের ভাষায় পুকুরে পরিণত রাস্তা দেখে স্থানীয়দের প্রশ্ন, রাস্তাটির সংষ্কারের দায়িত্ব কার।

ভাঙাচোরা এই সড়কে চলাচলরত মানুষের দুর্ভোগের শেষ নেই। মনে হয় এলাকার নির্বাচিত জনপ্রতিনিধিরা জনগনের আসাপুরনে ব্যর্থ। জনপ্রতিনিধিরা বারবার আশ্বাস দিলে ও কোন অজানা রহস্যের কারনে বারবার কাজ শুরু হয়ে ও শেষ না হওয়ায় দিন দিন মৃত্যু ফাঁদে পরিনত হচ্ছে রাস্তাটি । বিষয়টি চুয়াডাঙ্গা -২ আসনের উন্নয়নের রুপকার মাননীয় সংসদ হাজি মো. আলি আজগার টগর এমপি সহ সুযোগ্য চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মহোদয়ের সুদৃষ্টি কামনা করেছেন এলাকার সুধিজনেরা।

আগস্ট ২৩, ২০১৯ at ২১:৩৯:১৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/এমআর/আজা