যবিপ্রবিতে শুভ জন্মাষ্টমী পালন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেছেন, বিশ্ববিদ্যালয়ের ভূমি সম্প্রসারণের পর যে প্রকল্প গ্রহণ করা হচ্ছে, সেখানে সনাতন পরিবারের জন্য একটি মন্দির তৈরি করা হবে। ভূমি সম্প্রসারণের কর্মকাণ্ড অনেক দূর এগিয়েছে বলেও জানান তিনি।

আজ শুক্রবার সকালে শুভ জন্মাষ্টমী উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ‘সনাতন পরিবার’ আয়োজিত শোভাযাত্রা পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভায় অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন এসব কথা বলেন। এর আগে শুভ জন্মাষ্টমী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। ঢোল তবলা বাজিয়ে শ্রীকৃষ্ণের নাচ গানের মাধ্যমে ধরাধমে তাঁর আগমনকে স্বাগত জানানো হয়।

আরও পড়ুন :
ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলা
ড্রেসের জন্য স্কুল ছাত্রকে মারধর

অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, বাংলাদেশের সকল ধর্মের মানুষের মধ্যে যে সৌহার্দ্য ও সম্প্রীতি আছে, সুন্দর অবস্থান আছে, বিশ্বে এটা বিরল। এক ধর্মের মানুষের সাথে অন্য ধর্মের মানুষের মধ্যে সম্পর্ক এতো সুন্দর, এতো মধুর; এটা বিশ্বের কোথাও নেই। এটা আমাদের ধরে রাখতে হবে। এ ধরনের আয়োজন করায় বিশ্ববিদ্যালয়ের সনাতন পরিবারকে ধন্যবাদ জানান তিনি।

এ সময় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ‘সনাতন পরিবার’ এর সভাপতি অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, যবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ নাজমুল হাসান, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মোঃ নাসিম রেজা, পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক ড. মৌমিতা চৌধুরী, রসায়ন বিভাগের চেয়ারম্যান ড. সুমন চন্দ্র মোহন্ত, পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও পূর্ত) পরিতোষ কুমার বিশ্বাস, প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার মণ্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত আলোচনা পর্ব শেষে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের নিচতলায় শ্রীকৃষ্ণের পূজা অনুষ্ঠিত হয়।

আগস্ট ২৩, ২০১৯ at ১২:৪৬:১৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আজা