জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে সাজিনা বেগম খুন

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার খুলিয়াতারী এলাকায় গত মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে চাচাতো ভাই ও ভাতিজাদের দায়ের কোপে সাজিনা বেগম (৪২) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

এ ছাড়াও মারাত্মক আহত হয়েছেন ওই নারীর বাবা ফরহাদ হোসেন (৬০)। মাথাসহ পুরো শরীরে দায়ের অসংখ্য কোপ আর মারের আঘাতে চিকিৎসারত মৃতপ্রায় বাবা ফরহাদ হোসেন। যে পরিবারটির বাস্তবতা এখন মৃত্যুর মিছিল সে পরিবারে জীবিত বাকি দুই ভাইয়ের নিরাপত্তা কি দিতে পারবে রাজারহাট থানার বর্তমান পুলিশ প্রশাসন।

যেখানে পরিবারের হয়ে ভাই জুয়েল রানা তাদের নিরাপত্তার জন্য হত্যাকান্ডের ঘটনার ঐ দিন সকালবেলাই রাজারহাট থানায় বিবাদীদের নাম উল্লেখপুর্বক এজাহার দেয়ার পরও বাচতে পারেনি জুয়েল রানার বড় বোন সাজিনা বেগম।

আরও পড়ুন :
বেনাপোল বন্দরে গাড়ির যন্ত্রাংশসহ চোর আটক
লক্ষ্মীপুরে প্রবাসী কল্যাণ ফোরামর কমিটি ঘোষণা

গত ২০/০৮/২০১৯ইং সকালে ফরহাদ হোসেনের পুত্র জুয়েল রানা (২২) বাদী হয়ে রাজারহাট থানায় চাচাত ভাই দের নামে জমিতে হালচাষে বাধাদানের হুমকিতে লিখিত অভিযোগ করেন, ঐ দিন দুপুরে ওই এলাকার ফরহাদ তার জমিতে ধান রোপনের জন্য গেলে তার বড় ভাই ফারছেদ আলীর ছেলে ছায়ফুল তাকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে।

এসময় ফরহাদের মেয়ে সাজিনা বাবাকে বাঁচাতে এগিয়ে গেলে তাকেও এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। তাদের আত্মচিৎকারে এলাকাবাসী ছুটে এসে বাবা-মেয়েকে উদ্ধার করে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তাদের অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়ার পথে সাজিনার মৃত্যু হয়।

পরিবারের সদস্যদের কাছে জানা যায়, মৃতের লাশ ফেরত আসা নিয়ে বিলম্ব হওয়ায় ও এজাহার প্রস্তুত করে তাতে স্বাক্ষর করিয়ে নিতে চাপ প্রয়োগ করেন।

ঘটনার প্রায় ৮ ঘন্টা পর রাত ১১ টার দিকে রাজারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃষ্ণ কুমার সরকার জানান, ২০/০৮/১৯ইং বাদী জুয়েল রানা ৭ জনকে আসামী করে জমিজমা সংক্রান্ত বিরোধ বিষয়ে এজাহার করেন। জমিতে হাল চাষ করতে গেলে বিবাদী পক্ষ ধারালো অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে বাদী পক্ষের উপর হামলা চালালে বাদীর বোন সাজিদা বেগম ও বাবা ফরহাদ হোসেন মারাত্মক জখম হলে রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

পথিমধ্যে আহত সাজিদা বেগমের মৃত্যু সংবাদ পেয়ে তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে সোহেল (১৮) ও সুলতানা বেগম (৩৬) নামে দুজনকে আটক করে পুলিশ। বাদী বিকেলে থানায় এসে হত্যার অভিযোগ দিয়েছেন, সে প্রেক্ষিত পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

আগস্ট ২২, ২০১৯ at ১৫:১৬:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/এম/এজিএল/এএএম