মাদক বাল্যবিবাহ ও আত্মহত্যা প্রতিরোধে সচেতনতামুলক ক্যাম্পেইন

সমাজ ও রাষ্ট্র থেকে মাদক, বাল্য বিয়ে ও আত্মহত্যা প্রতিরোধে এক সচেতনতামুলক ক্যাম্পেইন বুধবার সদর উপজেলার বেড়বাড়ি হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাথেন ঝিনাইদহ সদর উপজেলা চেয়ারম্যান এড আব্দুর রশিদ।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার শামিম ইসলাম, ভাইস চেয়ারম্যান আরতি দত্ত, ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান খান, মহিলা বিষয়ক কর্মকর্তা খোন্দকার শরীফা আক্তার, মিজানুর রহমান, সুজন মেম্বর প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন :
বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির দাবিতে ইবি ছাত্রদের মানববন্ধন
ইবিতে কর্মকর্তা কর্মচারীদের শুভেচ্ছা ও অভিনন্দন

অনুষ্ঠানে এলাকার শিক্ষক, মসজিদের ইমাম, কাজী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রধান আলোচক হিসেবে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার শামিম ইসলাম বলেন, বাল্য বিয়ের কারণে অনেক পরিবার আজ পথে বসেছে।

যে বয়সে মেয়েদের স্কুল কলেজে পড়ার কথা সেই বয়সে তাদের মাথার উপর সংসার চাপিয়ে দেওয়া হচ্ছে। তিনি বলেন সমাজ থেকে হতাশা, দাম্পত্য কলহ দুর করে আত্মহত্যার পরিসংখ্যান কমাতে হবে।

আর কোন মেয়ে বা ছেলে যাতে বাল্য বিয়ের শিকার না হয়, তারা যেন আত্মহত্যা না করে। তিনি বলেন, আত্মহত্যা মহাপাপ জেনেও এই পথে আমাদের ছেলে মেয়েরা পা বাড়াচ্ছে। তিনি বলেন সরকার মাদক নির্মুলে যুদ্ধ ঘোষনা করেছে।

আগস্ট ২১, ২০১৯ at ২০:৩৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/এম/এল/আজা