বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির দাবিতে ইবি ছাত্রদের মানববন্ধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর ও একুশে আগস্ট গ্রেনেড হামলার দন্ডপ্রাপ্ত আসামিদের বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বুধবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মূর‍্যালের পাদদেশে এ মানববন্ধন করেন তারা। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ, সাধারণ সম্পাদক রাকিব ইসলাম রাকিবসহ শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী ও সাধারন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :
ইবিতে কর্মকর্তা কর্মচারীদের শুভেচ্ছা ও অভিনন্দন
চৌগাছার দুই কৃতি সন্তানের এফসিপিএস ডিগ্রি লাভ

মানববন্ধন চলাকালে ছাত্রলীগ নেতারা, ১৯৭৫ সালে ১৫ আগস্টকে বাঙ্গালি জাতির জন্য একটি কালো অধ্যায় হিসেবে আক্ষ্যায়িত করেন। আমরা পারিনি আমাদের পিতা বঙ্গবন্ধুকে ধরে রাখতে। আমরা পারিনি এখনো আমাদের জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়ন করতে।

এখনো এ বাংলায় লুকিয়ে আছে বঙ্গবন্ধুর খুনিরা। আমরা বঙ্গবন্ধুর খুনের অপরাধীদের দ্রুত সময়ের মধ্যে দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানাই।

তিনি বলেন, ২০০৪ সালে ২১ শে আগস্ট গ্রেনেড হামলার ১৯৭৫ সালে ১৫ আগস্টে ষড়যন্ত্রকারী সকল কুশীলবদের এ দেশের মাটিতে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকরের দাবি জানান।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সপরিবারে যারা হত্যাকান্ড ঘটিয়েছিলো এবং পরবর্তীতে ২০০৪ সালে ২১ শে আগস্টে তাঁরই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্য যে গ্রেনেড হামলা চালানো হয়। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সেই সাথে এই হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাঁদের বিচারের রায় দ্রুত সময়ের মধ্যে কার্যকর করার দাবি জানান।

আগস্ট ২১, ২০১৯ at ২০:২৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/এম/এসএ/আজা