চাঁদা না দেওয়ায় ডাকাত ফারুকের হামলায় ব্যবসায়ী আহত

কক্সবাজারের রামুতে চাঁদা না দেওয়ায় এক ব্যবসায়ীর উপর হামলা করে গুরুত্বর আহত করেছে রামু ও নাইক্ষ্যংছড়ি পূর্বাঞ্চলের শীর্ষ সন্ত্রাসী কুখ্যাত ডাকাত কালা ফারুক। মঙ্গলবার রাতে রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের হাইস্কুল পাড়াস্থ মতিউর রহমানের দোকানের সামনে রাতে এ ঘটনা ঘটে।

আহত ব্যবসায়ীর নাম ছৈয়দুল ইসলাম (প্রকাশ পুতিয়া)। সে কচ্ছপিয়া ইউনিয়নের জাংছড়ি ৪ ওয়ার্ডের আবুল কাশেমের ছেলে। ডাকাত ফারুকের দাবীকৃত চাঁদা না দেওয়ায় মঙ্গলবার রাতে ধারালো লম্বা দা দিয়ে হত্যার উদ্দ্যেশ্য মাথা লক্ষ করে কোপ দিলে সে হাত দিয়ে ঠেকায়।

আরও পড়ুন :
যবিপ্রবিতে ২১ আগস্টে নিহতদের স্মরণে দোয়া ও মোনাজাত
রায়পুরে দু’গ্রামের মানুষের ভরসা ১টি মাত্র বাঁশের সাঁকো

এ সময় তার বাম হাতের কব্জি কেটে যায়। লোকজন ঘটনাস্থল থেকে উদ্ধার করে দ্রুত কক্সবাজার মেডিক্যাল হাসপাতালে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেন।

স্থানীয়রা জানান আলোচিত এ ডাকাত ফারুকের নেতৃত্বে নাইক্ষ্যংছড়ি ও রামুর বিভিন্ন এলাকায় নিয়মিত ডাকাতি, অপহরণ বাণিজ্য চলছিল সে সময় এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেন। তখন প্রশাসন, এলাকার মানুষ মিলে তাকে যখন খোঁজ করে তখন তাকে না পেয়ে তার সহযোগী ডাকাত জহিরুল হক,মোঃ ইসলাম (প্রকাশ নেতা) জনতার গণধোলাইতে মারা যায়।

স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও এলাকাবাসীর দাবী ডাকাত কালা ফারুককে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা হলে গর্জনিয়া-কচ্ছপিয়াসহ রামু-নাইক্ষ্যংছড়ির অপরাধ অনেকটা কমে যাবে।

স্থানী মেম্বার জামাল বলেন, এ ডাকাতের বিরুদ্ধে থানা ও আদালতে বেশ কয়েকটি মামলা রয়েছে জামিনে এসে এসব করে। ডাকাত ফারুক কচ্ছপিয়ার খালকুল পাড়া ৭ নং ওয়ার্ডের মৃত কালুর ছেলে।

আগস্ট ২১, ২০১৯ at ১৮:৫৬:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/এম/এমএ/আজা