দুস্থদের চাল চেয়ারম্যানের গুদামে মজুদ

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার দক্ষিন চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাফর মো. সালেহ বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে ঈদে দুস্থদের জন্য বরাদ্ধকৃত ভিজিএফের চাল বিরতরন না করে আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।

এ ঘটনার বিচারের দাবীতে (২০ আগষ্ট) মঙ্গলবার দুপুরে বিক্ষুব্ধ এলাকাবাসী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিক্ষোভ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ট্যাক অফিসার মো. টিপু সুলতান ঘটনাস্থলে এসে ৭৭ বস্তা চাল জব্দ করে ।

আরও পড়ুন :
ডেঙ্গু প্রতিরোধে অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত
জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মহিলার মৃত্যু

স্থানীয়রা জানান, ঈদের আগে অসহায় ও দুস্তদের জন্য বরাদ্ধকৃত চাল বিতরন না করে চেয়ারম্যান ও ইউপি সদস্যরা ৭৭ বস্তা চাউল আত্মসাৎ করার সময় স্থানীয়রা টের পেয়ে পাহারা বসায়। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান আবু জাফর মো.সালেহসহ জড়িতদের বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান তারা।

ইউনিয়ন পরিষদের সচিব মো. তসলিম উদ্দিন জানান, উক্ত চাউল বিতরন করার জন্য চেয়ারম্যান ও ইউপি সদস্যেদের বলা হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম বানু শান্তি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ জানান, ঘটনাস্থলে ট্যাক অফিসারকে পাঠানো হয়েছে। সত্যতা মিললে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ঈদের আগের এসব চাল বিতরন না করে গুদেম রাখার এখতিয়ার নেই বলেও জানান তিনি।

আগস্ট ২০, ২০১৯ at ১৯:৫৩:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমএ/আজা