লক্ষ্মীপুরে অবৈধ গ্যাস স্টেশন বন্ধ করল প্রশাসন

লক্ষ্মীপুর জেলার রায়পুরের স্বদেশ গ্লোরী এগ্রো প্রোডাক্টস সিবিজি কোম্পানির অবৈধ ভ্রাম্যমান গ্যাস স্টেশনটি বন্ধ করে দিয়েছে প্রশাসন। সোমবার (১৯ আগস্ট) বিকালে ভ্রাম্যমান আদালতের অভিযানের মাধ্যমে এ পাম্পটি বন্ধ করা হয়েছে। এছাড়াও নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তি।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তি জানান, লক্ষ্মীপুর-রায়পুর ও চাঁদপুর সড়কের সিংগেরপুল এলাকায় সংশ্লিষ্ট দপ্তরের কোন ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে একটি ভ্রাম্যমান গ্যাস স্টেশন পরিচালনা হচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে সোমবার বিকালে পাম্পটিতে অভিযান চালানো হয়। পরে অভিযোগের সত্যতা পাওয়ায় স্টেশনটি বন্ধ করে দেওয়া হয়।

আরও পড়ুন :
ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুবিধার্তে ড.হারুন অর রশিদের দাবি
গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরপাতা ইউনিয়নের সিংগেরপুল এলাকার স্থানীয় বাসিন্দা মৃত জবি উল্যার ওয়ারিশদের কাছ থেকে ৫ শতাংশ জমি ৩ বছরের চুক্তিতে ভাড়া নেন গ্যাস স্টেশনটির স্বতাধিকারি শফিকুর রহমানসহ তিনজন। গত ৩০ জুলাই (মঙ্গলবার) কয়েকজন স্থানীয় প্রভাবশালী নেতাকে দিয়ে ঝুঁকিপূর্ণ এ স্টেশনটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অন্যত্র থেকে কাভার্ড ভ্যানযোগে গ্যাস এনে নিরাপত্তাহীণ ভাবে সংরক্ষণ করছে তারা। পরে ১টি ফিলিং মিটার বসিয়ে অতিরিক্ত দামে পরিবহন চালকদের নিকট বিক্রি করছেন। মহসড়কের পঞ্চাশ গজ দূরে স্টেশনটি স্থাপন হলেও তার তিন পাশেই রয়েছে আবাসিক এলাকা ও ফলের বাগান। এতে চরম হুমকিতে ছিলো পরিবেশ, অন্যদিকে ঝুঁকিতে রয়েছে স্থানীয়রা।

আগস্ট ১৯, ২০১৯ at ২০:০৯:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমএ/আজা