ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুবিধার্তে ড.হারুন অর রশিদের দাবি

সোমবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম উপাচার্যের কার্যালয়ে কিছু দাবি উপাচার্য অধ্যাপক ড.হারুন অর রশিদ আসকারী বরাবর উত্থাপণ করেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বহিরাগতদের অবাধ বিচরণ বন্ধ করা, ছাত্রলীগের নাম নিয়ে কেউ সভাপতি-সম্পাদক ছাড়া উপাচার্য কার্যালয়ে আসতে পারবে না, বহিরাগত ও অছাত্রত্ব মুক্ত করে বৈধ শিক্ষার্থীদের থাকার সুযোগ করে দেওয়া এবং টেন্ডারবাজিতে ছাত্রলীগের নামে অপপ্রচারের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া।

আরও পড়ুন :
রায়পুরে ইউএনও কে গ্রাম পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা
গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা, সিন্ডকেট সদস্য ও শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড.মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল, ভারপ্রাপ্ত পরিচালক পরিকল্পনা উন্নয়ন এস এম আলী হাসান। এছাড়াও ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন যে সব লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করছে তার একটি হচ্ছে আমাদের ব্যাপক অবকাঠামো উন্নয়ন সাধন করতে হবে। এখন পর্যন্ত আমাদের ৭৫ শতাংশ শিক্ষক, ছাত্রছাত্রী বাহিরে থাকে।তারা বাদুড় ঝুলা হয়ে বিশ্ববিদ্যালয়ে আসে এবং ফিটনেস বিহীন গাড়িতে চড়ে।যাতে করে অনেক শিক্ষার্থী দূর্ঘটনায় মারাও গেছে।

আগস্ট ১৯, ২০১৯ at ২১:০০:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমএ/আজা