এডিস মশার লার্ভা পাওয়ায় পারটেক্স গ্রুপকে জরিমানা

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলামের উপস্থিতিতে মহাখালী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় সাথে ছিলেন ২০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নাছির ও ২০নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ জাহিদুর রহমান দুলাল।
সোমবার (১৯ আগষ্ট) দুপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনাকালে মহাখালী টি.বি গেইটে পারটেক্স গ্রুপের প্রধান কার্যালয়ের পেছনে একটি বড় গরুর খামারে অপরিচ্ছন্ন, নোংরা ও দুর্গন্ধময় পরিবেশ পরিলক্ষিত হয়। সেখানে বেশ কিছু পরিত্যক্ত টায়ার, কন্টেইনার, বোতল, মোটরসাইকেলসহ বিভিন্ন পাত্রের ভেতরে এডিস মশার লার্ভার উপস্থিতি পাওয়া যায়।
আরো পড়ুন:
দেশব্যপী পরিচ্ছন্নতা অভিযান, ব্যাপক প্রচারণার পরেও এডিস মশার লার্ভা ও এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী পারটেক্স গ্রুপকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। পরিত্যক্ত মালামাল, আবর্জনা ও টায়ার দ্রুত অপসারণের জন্য তাদেরকে সতর্ক করার পাশাপাশি ২ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।
জানা যায়, গতকাল (রবিবার) পারটেক্স গ্রুপের ভিতরে সিটি কর্পোরেশনের মশক নিধন কর্মী মশার কীটনাশক প্রয়োগ করতে গেলেও তাদের ঢুকতে দেয়নি পারটেক্স গ্রুপ।
আগস্ট ১৯, ২০১৯ at ১৯:৪২:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআর/তআ