বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে ২৪ আগস্ট যবিপ্রবিতে ফ্রি হেলথ ক্যাম্প

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সমাজের অনগ্রসর ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে, আগামী ২৪ আগস্ট শনিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) দ্বিতীয়বারের মতো একটি ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করেছে।

প্রায় পাঁচ হাজার রোগীকে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। হেলথ ক্যাম্পের আনুষ্ঠানিকতা শুরু হবে সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে।

সকাল সাড়ে ৯টা থেকে শুরু হবে চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম, চলবে বিকেল ৩টা পর্যন্ত। হেলথ ক্যাম্পে ঢাকা, খুলনা ও যশোরের বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকগণ সেবা প্রদান করবেন। রোগীদের প্রয়োজন মাফিক বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হবে।

আরও পড়ুন :
হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শিক্ষার্থীর অকালমৃত্যু
অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে জরিমানা ১ লাখ টাকা

এই হেলথ ক্যাম্পে কার্ডিওলোজি, সার্জারি, শিশু কার্ডিয়াক সার্জন, রক্তনালী সার্জন, মেডিসিন, ডায়াবেটিক, গাইনি, চর্ম, নিউট্রিশনিস্ট, অর্থোপেডিকস, চক্ষুরোগ, নাক, কান ও গলা, ডেন্টাল, শিশু, মনোরোগ, বক্ষব্যাধি, পেইন অ্যান্ড ফিজিওথেরাপি, ডিজঅ্যাবিলিটি অ্যান্ড রিহ্যাবিলিটেশন এবং জেনারেল প্রাকটিশনার বিষয়ে ৬০ জনের অধিক বিশেষজ্ঞ চিকিৎসকগণ চিকিৎসা সেবা দেবেন।

এ ছাড়া রোগীদের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে দুই দিনব্যাপী সেবা ও বিনামূল্যে হুইল চেয়ার, ভিজুয়াল এইড ও হেয়ারিংসহ প্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ করবে এবং বিআরবি হাসপাতালের উদ্যোগে একটি চিকিৎসা বিষয়ক বিশেষ কর্নারও থাকবে।

২৪ আগস্ট শনিবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে টোকেন দেওয়া হবে। রেজিস্ট্রেশন করে টোকেন সংগ্রহের পর চিকিৎসা সেবা গ্রহণ করবেন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে যবিপ্রবির মেডিকেল সেন্টারের সার্বিক তত্ত্বাবধানে এই হেলথ ক্যাম্প সফল করতে সার্বিক সহযোগিতায় রয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তাবৃন্দ, কর্মচারী সমিতি, স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ক, বিএনসিসি, রোটার‌্যাক্টসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

আগস্ট ১৯, ২০১৯ at ১৫:৩০:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/যবিপ্রবি/তআ