ঈদুল আজহার পর আবারও বৈঠকে বসেছে মন্ত্রিসভা

সাত সপ্তাহ পর নিয়মিত বৈঠকে বসেছে মন্ত্রিসভা। সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে এ বৈঠক শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করছেন। এতে অধিকাংশ মন্ত্রী উপস্থিত রয়েছেন।

গত সোমবার ঈদুল আজহা থাকায় মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়নি। এর আগে সরকারি সফরে যুক্তরাষ্ট্রসহ ইউরোপের কয়েকটি দেশে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন :
শ্বশান ঘাটে নিয়ে মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষন, এক ধর্ষক আটক
৮ ঘন্টা পর খুলনার সাথে সারা দেশের রেল যোগাযো স্বাভাবিক

আজকের সভায় জাতীয় স্কুল মিল নীতি উত্থাপন করা হবে। ২০২৩ সালের মধ্যে দেশের সব প্রাইমারি স্কুলে শিশুদের দুপুরের খাবার দেয়া হবে। বর্তমানে দেশের ১০৪টি উপজেলায় শুকনো ও রান্না করা খাবার দেয়া হচ্ছে। এর বদলে শুধু শুকনো খাবার দেয়ার প্রস্তাব চূড়ান্ত করেছে সরকার।

প্রতিটি স্কুল পড়ুয়া শিশুর জন্য দুপুরের খাবার বাবদ বরাদ্দ ধরা হয়েছে ২০ থেকে ২২ টাকা। এ সংক্রান্ত ‘জাতীয় স্কুল মিল নীতি-২০১৯’ অনুমোদনের জন্য আজ মন্ত্রিসভার বৈঠকের আলোচ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। মন্ত্রিসভার বৈঠকের আলোচ্য সূচিতে আরও রয়েছে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মোংলা বন্দর কর্তৃপক্ষ, বাংলাদেশ প্রকৌশল গবেষণা কাউন্সিল আইনসহ বেশকিছু অবহিতকরণ প্রস্তাব।

আগস্ট ১৯, ২০১৯ at ১২:২৮:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/কেএ/আজা