হাসপাতালে ব্যবস্থাপত্র না দিয়ে রোগীকে নিজ চেম্বারের যাওয়ার পরামর্শ চিকিৎসকের!

দাঁতের সমস্যা নিয়ে হাসপাতালে যেয়ে চিকিৎসা ব্যবস্থাপত্র না দিয়ে রোগীকে নিজ চেম্বারের যাওয়ার পরামর্শ দেওয়ার অভিযোগ উঠেছে এক দন্ত চিকিৎসকের বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানা যায়, রোববার সকাল ১১টার দিকে চৌগাছা উপজেলার পাশাপোল আমজামতলা মডেল কলেজের শিক্ষক আজিজুর রহমান তার ছেলে তাফিমের (৭) দাঁতের চিকিৎসা করাতে উপজেলা হাসপাতালে আসেন। টিকিক কেটে যান দন্ত চিকিৎসক ইয়াসির আরাফাতের কাছে।

আরো পড়ুন:
আন্তঃনগর ট্রেনের বগি লাইনচ্যুত, খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
মালয়েশিয়ায় নিহত বাংলাদেশী যুবক

রোগীর সমস্যা শুনে ব্যবস্থাপত্র না দিয়ে নিজের ভিজিটিং হাতে ধরিয়ে বলেন, ‘আপনার ছেলের দাঁতের যে সমস্যা তা এখানে চিকিৎসা করা সম্ভব না। যশোর জেল রোডে আমার চেম্বার আছে। সেখানে নিয়ে আসেন ভালো করে দেখবো।’

একই দিন দাঁতের সমস্যা নিয়ে শ্যামল কুমার নামের অপর একজন দুপুর ১টার দিকে তার কক্ষে যান। তাকে জানানো হয় ডাক্তার বাইরে আছেন।

এর আগে চৌগাছার ব্র্যাকপাড়া এলাকার মোশাররফ হোসেনের ছেলে নাজমুল হুসাইন রাজু (৩০) দাঁতের সমস্যা নিয়ে ওই ডাক্তারের কাছে গেলে যশোর শহরে অবস্থিত নিজস্ব চেম্বার ফেমাস ডেন্টালে যাওয়ার পরামর্শ দিয়ে তাকে বলেন, ‘এটা সরকারি হাসপাতাল এখানে চিকিৎসা করার মতো তেমন সুযোগ নেই। বিকেলে আমার প্রাইভেট চেম্বারে আসেন। ভালো করে দেখে দিবো।’

দাঁতের ডাক্তার দেখাতে আসা আরো বেশ কয়েকজন রোগী একই অভিযোগ করেন।

এ ব্যাপারে চিকিৎসক ইয়াসির আরাফাত বলেন, আমাদের হাসপাতালে যন্ত্রপাতি না থাকায় রোগীদের যশোরে চেম্বারের যাওয়ার কথা বলা হয়।

তবে নাম প্রকাশ না করার শর্তে হাসপাতালের একজন বিশেষজ্ঞ বলেন, হাসপাতালের ডেন্টাল বিভাগে যে যন্ত্রপাতি আছে তাতে নব্বই ভাগ রোগীর চিকিৎসা দেয়া সম্ভব।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) মাসুদ রানা বলেন, আগামী মিটিংয়ে আলোচনা করে পদক্ষেপ নেয়া হবে।

আগস্ট ১৮, ২০১৯ at ২৩:৫১:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসএমআর/তআ