দৌলতপুর প্রেসক্লাব সাংবাদিকদের জরুরি সভা, অপপ্রচারের নিন্দা

কুষ্টিয়ার দৌলতপুর প্রেসক্লাব সাংবাদিকদের জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ঐতিহ্যবাহী দৌলতপুর প্রেসক্লাব নিয়ে একটি বিশেষ মহলের ইন্ধনে বিভ্রান্তিমূলক অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

রোববার বেলা ১২টায় প্রেসক্লাব আহ্বায়ক অ্যাডভোকেট এমজি মাহমুদ মন্টুর সভাপতিত্বে তার ব্যক্তিগত অফিসে এই জরুরি সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন:
ডেঙ্গু দমনে অসন্তোষ প্রকাশ করেছে হাইকোর্ট
জিইউকে’র নির্বাহী প্রধান এম আব্দুস সালাম’র রোগমুক্তি কামনায় দোয়া

সভায় বক্তব্য দেন, দৌলতপুর প্রেসক্লাবের প্রবীণ সদস্য দৈনিক সংবাদ প্রতিনিধি এম মামুন রেজা, সিনিয়র সদস্য দৈনিক সংগ্রাম প্রতিনিধি মোশারফ হোসেন খান, এটিএন নিউজ ও মানবজমিন প্রতিনিধি শরীফুল ইসলাম, দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি আহাদ আলী নয়ন, ভোরের কাগজ ও বার্তা সংস্থা এনএনবি প্রতিনিধি এস আর সেলিম, আজকালের খবর প্রতিনিধি জাহাঙ্গীর আলম, ইনকিলাব প্রতিনিধি মাহফুজুল আলম, জনকন্ঠ প্রতিনিধি সাইদুল আনাম, সমকাল প্রতিনিধি আহমেদ রাজু, বাংলাদেশের খবর প্রতিনিধি সাইদুর রহমান, নতুন সময় প্রতিনিধি আতিয়ার রহমান ও সাংবাদিক আশরাফুল ইসলাম প্রমুখ।

আরো পড়ুন:
পদ্মা নদীতে গোসল করতে নেমে মাদ্রাসা ছাত্র নিখোঁজ
শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন ধর্ষক রিপন

এ সময় প্রেসক্লাবের সকল সদস্য উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বলেন, দেশের প্রথম শ্রেণির প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত প্রতিনিধিদের মাধ্যমে সুনামের সাথে দৌলতপুর প্রেসক্লাবের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। কিন্তু সম্প্রতি কতিপয় ফেসবুক সর্বস্ব ‘সংবাদকর্মী’ হঠাৎ করেই ১৯৭২ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী দৌলতপুর প্রেসক্লাবের সুনাম ক্ষুণ্ণ করার লক্ষে উঠেপড়ে লেগেছে।

তারা কুষ্টিয়া ও দৌলতপুর কেন্দ্রীক কয়েকটি অনুমোদনহীন অখ্যাত অনলাইন পোর্টালে মিথ্যা তথ্য প্রকাশ করে তা ফেসবুকে ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা করছে। একটি বিশেষ মহলের ইন্ধনে দৌলতপুর প্রেসক্লাবের কর্মকাণ্ডকে প্রশ্নবিদ্ধ করে প্রেসক্লাবটি দখলে নেয়ার ষড়যন্ত্র করা হচ্ছে বলে বক্তারা আশঙ্কা প্রকাশ করেন।

বক্তারা দৌলতপুর প্রেসক্লাবকে নিয়ে এ ধরনের হীন ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। পরে প্রেসক্লাব নেতৃবৃন্দ দৌলতপুর থানার ওসি আজম খানের সাথে সাক্ষাৎ করেন।

আগস্ট ১৮, ২০১৯ at ২৩:০৪:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআরেএস/তআ