কুড়িগ্রাম সোসাইটি’র সহযোগীতায় সুস্থ্য হয়ে বাড়ী ফিরছে আল-আমিন

ঢাকাস্থ ‘কুড়িগ্রাম সোসাইটি’র সহযোগীতা ও অর্থায়নে ওপেন হার্ট সার্জারি এবং ভালভ এর চিকিৎসা শেষে শতভাগ সুস্থ হয়ে বাড়ী ফিরেছে কুড়িগ্রামের মোঃ আল-আমিন নামে ১০ বছর বয়সী দ্বিতীয় শ্রেণির এক ছাত্র।

কুড়িগ্রাম সদর উপজেলাধীন ঘোগাদহ ইউনিয়নের মরাটারী গ্রামের দিনমজুর হামিদুল ইসলামের ছেলে আল-আমিন। মাত্র ১০ বছর বয়সী এই ছেলেটির জন্মগতভাবেই হার্ট ফুটো থাকার কারণে তার হার্টের বাম পার্শ্বের ভালভটি অকেজো প্রায় হয়।

রংপুরে দু দফা পরীক্ষা-নিরীক্ষা ও ডাক্তার দেখানোর পর সর্বশেষ গত ০৯ এপ্রিল ২০১৯ তার রোগের স্তর, চিকিৎসা ও সম্ভাব্য ব্যয় সম্পর্কে নিশ্চিত হতে ‘ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন এন্ড রিসার্চ ইন্সটিটিউট, ঢাকা’য় পুনরায় পরীক্ষা-নিরীক্ষা শেষে সিনিয়র কনসালট্যান্ট ও কার্ডিয়াক সার্জন ডা: মো. শরিফুজ্জামান”কে দেখানো হয়। তিনি সমস্ত রিপোর্ট ও রোগীর বর্তমান অবস্থা পর্যালোচনা করে ডাক্তার জরুরি ভিত্তিতে আল-আমিনের “ওপেন হার্ট সার্জারি” করার পরামর্শ দিয়েছেন। যাতে মোট ব্যয় হবে আনুমানিক ৩ লক্ষ টাকা।

আরও পড়ুন :
মীরডাঙ্গীতে বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে যুবকের মৃত্যু
বোমাবর্ষণে আবারও ৩ ফিলিস্তিনি নিহত  

ঢাকাস্থ ‘কুড়িগ্রাম সোসাইটি’র সাধারণ সম্পাদক আশরাফুল আলম চিশতী শাহিন জানান, কুড়িগ্রামের দারিদ্র সীমার নিচে আল-আমিনের মত আরো কেউ অসুস্থ থাকলে তার চিকিৎসার জন্য সহযোগীতা করা হবে। ইতিপূর্বে থেকে এ সহযোগীতা করছি এবং তা চলমান থাকবে বলে জানান তিনি।

কুড়িগ্রাম সোসাইটি ঢাকা আল আমিনের চিকিৎসা ও অপারেশন সহ যাবতীয় বিষয়ে দায়িত্ব গ্রহণ করায় কুড়িগ্রাম সোসাইটি’র সকল সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন ঢাকাস্থ ‘কুড়িগ্রাম সোসাইটি’র উপদেষ্টা ।

উল্লেখ্য, ঢাকাস্থ ‘কুড়িগ্রাম সোসাইটি’ বন্যার্তদের ত্রাণ সামগ্রী প্রদান, চিকিৎসা সেবা, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করছে।

আগস্ট ১৮, ২০১৯ at ১৭:১৮:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/কেএ/আজা