বিপুল পরিমান ইউএস ডলার ও ভারতীয় রুপিসহ এক নারী আটক

যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালি চেকপোস্ট এলাকায় একটি পরিবহনে তল্লাশি করে সুরাইয়া বেগম (৩৫) নামে এক মহিলার ব্যাগ থেকে ৪০ হাজার ৪শ ইউএস ডলার ও ১৩ লাখ ভারতীয় রুপিসহ আটক হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা শনিবার (১৭ আগষ্ট) রাত ৯ টার সময় তাকে আটক করে।

আটক সুরাইয়া বেগম ঢাকা উত্তরার তুরাগ এলাকার ৯ নং রোডের ৪১ নং হাউজের মোঃ শাহ আলমের স্ত্রী।

আরো পড়ুন:
সড়ক দুর্ঘটনায় দুই সাংবাদিক আহত
হাসপাতালে ভয়াবহ আগুন, কাজ করছে ৩৪ ইউনিট
টাইগারদের কোচ হলেন রাসেল ডমিঙ্গো

বিজিবি আমড়াখালি চেকপোস্ট কমান্ডার নায়েব সুবেদার শাহীন আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, এক মহিলা বিপুল পরিমাণ ইউএস ডলার ও ভারতীয় রুপি নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে। এমন সময় বেনাপোল থেকে ছেড়ে আসা একটি পরিবহনে তল্লাশি করা হয়। পরে ওই পরিবহনে থাকা সুরাইয়া নামে এক মহিলাকে আটক করা হয়। এ সময় ওই মহিলার ব্যাগ তল্লাশি করে ৪০ হাজার ৪ শত ইউএস ডলার ও ১৩ লাখ ভারতীয় রুপি পাওয়া যায়।

আটক মহিলার বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

বিজিবি সূত্র জানায়, সুরাইয়া বেগম নিয়মিত ভারত, মালয়েশিয়া, সিংগাপুর এবং সৌদি আরবে যাতায়াত করে। ইতিমধ্যেই তিনি ভারতে প্রায় ১২ বার, মালয়েশিয়ায় ৭-৮ বার, সিংগাপুরে ৬-৭ বার এবং সৌদি আরবে ২-৩ বার যাতায়াত করেছেন। সে মূলতঃ স্বর্ণ পাচারের সাথে জড়িত। ভারতে স্বর্ণ পাচার করে পেমেন্ট নিয়ে বাংলাদেশে আসার সময় বিজিবি’র অভিযানে আটক হয়।

যশোর ব্যাটালিয়ন‘র (৪৯ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা, পিএসসি জানান, ঈদের লম্বা ছুটিতে ভারতে ভ্রমন শেষে বাংলাদেশী নাগরিকগণ দেশে প্রত্যাবর্তনের সময় সৃষ্ট ভিড়ের আড়ালে অসাধু চোরাকারবারীরা হুন্ডি, মাদক ও স্বর্ণ পাচার করতে পারে এই ধারনা থেকে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে।

আগস্ট ১৮, ২০১৯ at ০০:০৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমও/তআ