আন্দুলবাড়ীয়া প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির শপথ ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

বিপুল উৎসাহ, উদ্দীপনা ও উৎসব মূখর পরিবেশে অত্যন্ত জাঁকজমক পূর্ণভাবে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির শপথ ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকেলে সাড়ে ৫ টায় আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় সাংবাদিকবৃন্দ বস্তু নিষ্ঠ সংবাদ পরিবেশনে একসাথে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জীবন নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ হাফিজুর রহমান হাফিজ। এসময় তিনি তাঁর বক্তব্যে বলেন, সংবাদপত্র হলো সমাজের দর্পন বা আয়না। আর সাংবাদিকরা হলেন জাতীর বিবেক। একজন ন্যায়, নীতি ও আদর্শবান সৎ, যোগ্য, নির্ভীক সাংবাদিক পারে  সুন্দর লেখনি দিয়ে একটি সমাজ ও জাতির পরিবর্তন ঘটাতে।

আরো পড়ুন >>> “ভালোবাসি গাইবান্ধা” ঢাকার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

ক্লাবের নব-নির্বাচিত সভাপতি নারায়ণ ভৌমিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জীবননগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী, জীবন নগর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ফেরদৌস  ওয়াহিদ, সাপ্তাহিক জীবননগর বার্তার সম্পাদক ও প্রকাশক শামসুল আলম, জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি জীবননগর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার।

এ সময় নব-নির্বাচিত সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মামুনের উপস্থাপনায় বিশেষ অতিথিবৃন্দ সাংবাদিকদের বস্তু নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান। তাঁরা বলেন, শিক্ষকরা যেমন জাতি ও মানুষ গড়ার কারিগর, তেমনি সাংবাদিক ও গণমাধ্যম কর্মীরা দেশ, জাতি ও সমাজ গঠনের কারিগর। কোন সাংবাদিক বা  গণমাধ্যম কর্মী দালালি, চাচমাচি, চিটারী, বাটপারী না করে। হলুদ সংবাদ পরিবেশন থেকে দূরে থাকা ও হলুদ সাংবাদিকতা পরিহার করার আহবান জানান।

আরো পড়ুন:
সাপের কাঁমড় উপদ্রবে আতংকে জীবননগরবাসী
সাপের কামড়ে পলিটেকনিক কলেজের এক ছাত্রীর মৃত্যু

জীবননগর উপজেলা নিবার্হী কর্মকর্তা সিরাজুল ইসলাম ক্লাবের নব-নির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান। এ সময় তিনি বলেন, সাংবাদিকদের সরকারিবিধি মোতাবেক উপজেলা থেকে সকল সুযোগ সুবিধা ও সার্বিক সহযোগীতা দেয়া হবে।

অভিষেক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আন্দুলবাড়ীয়া প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা দৈনিক রানার পএিকার সাবেক সাংবাদিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক  ছাত্র্রনেতা সেলিম আকতার খান মিন্টু, নব-নির্বাচিত কমিটির সভাপতি বাবু নারায়ণ ভৌমিক (দৈনিক মাথাভাঙ্গা),  সহ-সভাপতি ডাঃ মীর আনিছুজ্জামান আনিস (দৈনিক সমাজের কথা), সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মামুন।

স্বাগত বক্তব্যে তাঁরা সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

আরো পড়ুন:
গ্রাম উন্নয়নে অবদান রাখায় সোবহান পেয়েছেন আন্তর্জাতিক সম্মাননা
সেভ দ্য রোড ও অনলাইন প্রেস ইউনিটির উদ্যেগে দুই শতাধিক পরিবারকে ত্রাণ প্রদান

এ সময় উপস্থিত ছিলেন জীবন নগর সাংবাদিক সমিতির সদস্য জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দেশ দর্পণের জীবন নগর উপজেলা প্রতিনিধি তারিকুর রহমান, আন্দুলবাড়ীয়া প্রেস ক্লাবের উপদেষ্টা আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কবি আশরাফুন নাহার শোভা, আন্দুলবাড়ীয়া বাজার কমিটির সভাপতি আমিনুল বাশার কবু, কোষাধ্যক্ষ খন্দকার আসাদুজ্জামান আশা, শিক্ষক মোঃ মিরাজ, আদর্শ ব্রিকসের স্বত্বাধিকারীরা বিজয় হালদার, কৃষক সমিতির ইউনিয়ন সভাপতি শেখ হাফিজুর রহমান, আন্দুলবাড়ীয়া প্রেস ক্লাবের যুগ্ন-সাধারণ সম্পাদক দেওয়ান মোঃ ইয়াছিন উল্লাহ(দৈনিক প্রবাহ) অর্থ বিষয়ক সম্পাদক মোঃ দাউদ হোসেন (দৈনিক মেহেরপুর প্রতিদিন), দপ্তর সম্পাদক ফজলুর রহমান খান (আন্দুলবাড়ীয়া নিউজ), নির্বাহী সদস্য খাজির আহাম্মেদ (দৈনিক প্রতিদিনের নতুন খবর), মোঃ রুস্তম আলী (দৈনিক বাংলাদেশের খবর), সদস্য মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন খান (দৈনিক পশ্চিমাঞ্চল), ইসমাইল হোসেন রোপন (দৈনিক আজকের নতুন খবর), সেলিম আকতার খান মিন্টু (সাপ্তাহিক জীবননগর বার্তা), ডাঃ মোহাঃ রফিকুল ইসলাম (দৈনিক আকাশ খবর)।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআান থেকে তেলাওয়াত পাঠ করেন হাফেজ মোঃ আব্দুস সামাদ। অতিথিদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেওয়া হয়।

সমাপনী বক্তব্য রাখেন আন্দুলবাড়ীয়া প্রেসক্লাবের সভাপতি নারায়ণ ভৌমিক। অভিষেক অনুষ্ঠান শেষে আন্দুলবাড়ীয়া প্রেস ক্লাবের পক্ষ থেকে মিষ্টিমুখসহ আপ্যায়ন করা হয়।

নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ যথাযথ দায়িত্ব পালনে জেলা ও উপজেলার সকল প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ব্যবসায়িক সংগঠন এবং আন্দুলবাড়ীয়া ইউনিয়ন বাসীর সকলের সার্বিক সহযোগীতাসহ দোয়া কামনা করা হয়।

আগস্ট ১৭, ২০১৯ at ০১:৪৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/টিআর/তআ