সীমান্তে গরু ব্যবসায়ীকে হত্যা করেছে বিএসএফ

চুয়াডাঙ্গার দামুড়হুদা সীমান্তে এক গরু ব্যবসায়ীকে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। মঙ্গলবার রাতে ঠাকুরপুর সীমান্তের বাংলাদেশের অভ্যন্তরে দোহারমাঠের ৮৯ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে।

নিহত আবদুল্লাহ দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী ঠাকুরপুর গ্রামের গোলাম রসুলের ছেলে।

জানা গেছে, মঙ্গলবার রাতে আবদুল্লাহসহ ৫-৭ জন গরু ব্যবাসয়ী ভারতে গরু আনতে যান। এ সময় বিএসএফ বাংলাদেশি গরু ব্যবসায়ীদের ধাওয়া করে। এক পর্যায়ে বিএসএফ সদস্যরা আবদুল্লাহকে ধরে ফেললেও অন্যরা পালিয়ে বাংলাদেশের সীমান্তের মধ্যে চলে আসে।

সকালে আবদুল্লাহর সহযোগীরা বিষয়টি তার পরিবারের কাছে জানায়। সকাল ৮টার দিকে বিএসএফ সদস্যরা আবদুল্লাহর কাছে থাকা মোবাইল ফোন দিয়ে তার পরিবারের কাছে জানায়, লাশ সীমান্তের ৮৯ নম্বর পিলারের পাশে দোহার মাঠে আছে।

আবদুল্লাহর পরিবারের সদস্যরা মোবাইলে ফোনে বিষয়টি জানার পর স্থানীয়দের সঙ্গে নিয়ে দোহারমাঠে এসে দেখে রক্তাক্ত লাশ পড়ে আছে। পরিবারের সদস্যরা লাশটি উদ্ধার করে ঘটনাস্থল থেকে নিজ বাড়িতে নেয়।

চুয়াডাঙ্গার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি-৬) পরিচালক সাজ্জাদ সরোয়ার পিএসসি জানান, সীমান্তে বাংলাদেশি গরু ব্যবসায়ীকে হত্যা করা হয়েছে বলে শুনেছি। গুলি করে না কুপিয়ে হত্যা করা হয়েছে তা নিশ্চিত নয়। খোঁজ খবর নেওয়ার জন্য ঘটনাস্থলে বিজিবির সদস্যরা গিয়েছে।

আগস্ট ১৪, ২০১৯ at ১২:৩৯:২৩ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/বিকে/তআ