৫মিনিটে বিদ্যুৎ সংযোগ দিচ্ছে আলোর ফেরিওয়ালা

253
gaibandha

সুমন কুমার বর্মন, গাইবান্ধা : গাইবান্ধা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার পানা উল্যাহ এখন গ্রাম-গঞ্জে ঘুরে ঘুরে ৫মিনিটে বিদ্যুৎ সংযোগ দিচ্ছে আলোর ফেরিওয়ালা।

সোমবার দুপুরে গাইবান্ধা সদরের কুপতলা ইউনিয়নের পশ্চিম কুপতলা গ্রামে দিনব্যাপী ঘুরে ঘুরে গ্রাহক সনাক্ত করে আবেদন গ্রহনের মাধ্যমে ৫মিনিটের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান করে এলাকায় দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা আলোর ফেরিওয়ালা নামে পরিচিত।

মহা ব্যবস্থাপক (জিএম) মো: পানা উল্যাহ ও সহকারি মহা ব্যবস্থাপক (এমএস) মো: শাহিদুর রহমান খাঁন উপস্থিত থেকে গ্রামের ১’শ টি পরিবারের স্পটে আবেদন গ্রহন করে ৫ মিনিটের মধ্যে সংযোগ স্থাপন করায় আলোর ফেরিওয়ালা কর্মসূচির সফল বাস্তবায়নে গ্রাহকদের চোখে হাঁসি ফুটে উঠেছে।
আরও পড়ুন: মুক্তিযোদ্ধার স্বীকৃতি চায় রাবি কর্মচারী মকবুল

ওই গ্রামের নজরুল ইসলাম (৭৬) জানান, আজ সকালে বিদ্যুতের লোকজন বাড়িতে এসে আবেদন করার জন্য বলেন। আবেদন ফি ১১৫ টাকা, সদস্য ফি ৫০ টাকা, মিটার জামানত বাবদ ৪০০ টাকা প্রদান করে ৫মিনিটেই বিদ্যুৎ সংযোগ পেয়েছি।

গাইবান্ধা পল্লী বিদ্যুৎ সমিতির মহা ব্যবস্থাপক (পবিস) মহা ব্যবস্থাপক মো: পানা উল্যাহ জানান, বিদ্যুৎ সংযোগ প্রদানে হয়রানি ও দুর্নীতি রোধ করতেই আলোর ফেরিওয়ালা কর্মসূচির আদলে ৫ মিনিটের মধ্যে আবেদন গ্রহনসহ সংযোগ স্থাপন করা হয়।

দেশদর্পণ/এসকেবি/এসজে

Print Friendly, PDF & Email