কালীগঞ্জ পৌর উপ-নির্বাচনে প্রতীক বরাদ্ধ, বহিস্কৃত হচ্ছেন বিদ্রোহী বিজু!  

42
pouro-election

জেলা প্রতিনিধি, ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্ধ সম্পন্ন হয়েছে।

সোমবার (১১ ফেব্রয়ারি) কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে প্রার্থীদের মধ্যে আ’লীগের দলীয় মনোনিত প্রার্থী বর্তমান ভারপ্রাপ্ত মেয়র ও পৌর আ’লীগের সাংগাঠনিক সম্পাদক আশরাফুল আলম আশরাফ কে (নৌকা প্রতিক), এমপি আনোয়ারুল আজিম আনারের সেজো ভাই (স্বতন্ত্র) এনামুল হক ইমান কে (নারকেল গাছ প্রতিক) ও সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু (স্বতন্ত্র) কে (মোবাইল প্রতিক) দেওয়া হয়েছে।

এদিকে নৌকা প্রার্থীর বিপরিতে আ’লীগ বিদ্রোহী প্রার্থী বিজু তার মনোনয়নপত্র প্রত্যাহার না করায় তাকে বহিস্কার করা হচ্ছে বলে দলীয় একাধিক সুত্রে নিশ্চিত করেছে।
আরও পড়ুন: দাখিল পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের শিক্ষকসহ ৮ সদস্য আটক

ঝিনাইদহ জেলা রিটার্নিং নির্বাচন অফিসার রোকনুজ্জামান জানান, কালীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে অংশ নিতে মেয়র পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

তফসিল অনুয়ায়ী সোমবার বেলা সাড়ে ১১ টায় প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্ধ দেয়া হয়। তিনি আরো জানান, আগামী ২৮ ফেব্রয়ারী এ পৌরসভার ভোট গ্রহন অনুষ্টিত হবে। কালীগঞ্জ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৮ হাজার ৪ শত ৮৪ জন। এ পৌরসভার মেয়র মরহুম মকছেদ আলীর মৃত্যুতে এ উপনির্বাচন অনুষ্টিত হচ্ছে।

এদিকে নির্বাচন অফিস কর্তৃক সোমবার সকালে প্রতিক বরাদ্ধ পেয়েই প্রার্থীরা প্রচার কার্ষক্রম শুরু করেছে। দুপুর থেকেই স্ব স্ব প্রার্থীর রিক্্রায় প্রচার মাইক শহরের প্রধান প্রধান সড়ক সহ পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের গ্রামে গ্রামে ঘুরছেন।

এ নির্বাচনে নৌকা প্রতিকের বিপরিতে সাবেক মেয়র বিজু বিদ্রোহী প্রার্থী থাকায় বিজুকে ২/১ দিনের মধ্যে আ’লীগ থেকে বহিস্কার করা হতে পারে।

আ’লীগের দলীয় একাধিক সুত্র জানিয়েছেন, বিদ্রোহী প্রার্থী বিজু দলের সিদ্ধান্ত অবমাননা করে প্রার্থী হয়েছে। তাই দল তার বিরুদ্ধে বহিস্কার করা সহ আরো বিভিন্ন ব্যবস্থা গ্রহন করবে বলে জানান তারা।

দেশদর্পণ/বিএইচবি/এসজে

Print Friendly, PDF & Email