রাকসু নির্বাচন নিয়ে সংলাপ শুরু

50
rabi

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন সংলাপ কমিটি রাজনৈতিক ছাত্রসংগঠনগুলোর সঙ্গে আনুষ্ঠানিক আলোচনা শুরু হয়েছে।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রথম সংলাপে বসছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রফেডারেশনের নেতাকর্মীদের। বৃহস্পতিবার সাড়ে তিনটায় প্রক্টর অফিসে এই সংলাপ বসার কথা রয়েছে।

এছাড়াও আগামী ১২ ফেব্রুয়ারি শাখা ছাত্রমৈত্রীর সঙ্গে আলোচনায় বসবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ তথ্য নিশ্চিত করেছেন সংলাপ কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান।
আরও পড়ুন: তপন হত্যার দুই যুগ, বিচারের অগ্রগতির দাবি

তিনি জানান, পর্যায়ক্রমে তথ্য জমা দেওয়া ছাত্র সংগঠনগুলোর সঙ্গে সংলাপে বসবে কমিটি। ধারাবাহিকভাবে এ আলোচনা চলতেই থাকবে। এছাড়াও সংলাপে বসার আগেই প্রত্যক সংগঠনকে সংলাপ কমিটির পক্ষ থেকে নির্ধারিত তারিখ জানিয়ে দেওয়া হবে বলে জানান।

এদিকে বিশ্ববিদ্যালয়ে সক্রিয় সামাজিক সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠনগুলোকে সংগঠনের গঠনতন্ত্র, কমিটির তালিকা আগামী সপ্তাহের মধ্যে প্রক্টর অফিসে জমা দেওয়ার আহ্বান করা হয়েছে বলে জানান প্রক্টর।

এর আগে গত ২২ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ১০ টি রাজনৈতিক ছাত্র সংগঠন তাদের গঠনতন্ত্র ও কমিটির তালিকা জমা দেয়। সংগঠনগুলোর জমা দেওয়া পর্যালোচনা শেষে ওই সংগঠনগুলির সঙ্গে আলোচনা শুরু করেছে রাকসু নির্বাচন সংলাপ কমিটি।

দেশদর্পণ/এএসএস/এসজে

Print Friendly, PDF & Email